তাপমাত্রা ও গরমের অনুভূতি বাড়বে

তাপমাত্রা ও গরমের অনুভূতি বাড়বে

তাপমাত্রা ও গরমের অনুভূতি বাড়বে
তাপমাত্রা ও গরমের অনুভূতি বাড়বে

অনলাইন ডেস্ক: বৃষ্টি কমায় শনিবার সারা দেশেই তাপমাত্রা বেড়েছে আগের দিনের তুলনায়। আবহাওয়াবিদরা বলছেন, সামনের দিনগুলোয় তাপমাত্রা ও গরমের অনুভূতি আরো বাড়তে পারে। আগামী (এপ্রিল) মাসের শুরুতে দেশের কোনো কোনো অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘বৃষ্টিপাত কমছে।

সামনে আরো কমবে। এতে তাপমাত্রা ও গরমের অনুভূতিও বাড়বে।’আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে রবিবার দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আগামী সোমবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

তবে সামান্য কমতে পারে রাতের তাপমাত্রা।শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়, ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা বেড়েছে ঢাকাতেও। আগের দিন ৩২.৭ ডিগ্রি থাকলেও ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রবিবার দেশের পাঁচ বিভাগের কোথাও কোথাও ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য অঞ্চলে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আগামী সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় এবং মঙ্গলবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের পাঁচ জেলায় বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সর্বোচ্চ ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। এ ছাড়া ঢাকায় ১৭ মিলিমিটার ও বরিশালে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply